Apr 05

আউটসোর্সিং শিখুন ঘরে বসে আয় করুন……..!!!!!

আমাদের সবারই ইচ্ছা যে কিভাবে অল্প শ্রমে বেশি অর্থ উপার্জন করা যায়!!! এছাড়াও বর্তমান সময়ে প্রায়ই দেখা যায় যে, কলেজ বা ভার্সিটি পড়ুয়া ছেলে/মেয়েরা পড়ালেখার পাশাপাশি কিছু করার কথা ভাবে। এই পরিপ্রেক্ষিতে তারা সাধারণত চাকরির পেছনে ছুটে এতে কেউ সফল হয় আবার কেউ ছিটকে পরে। আবার অনেকে অনলাইনে ইনকাম/ফ্রিল্যান্সিং এর কথা চিন্তা করে, কিন্তু ফ্রিল্যান্সিং সম্বন্ধে যথাযথ ধারণা না থাকার কারণে এখানেও ক্ষতির সম্মুখীন হয়।
কিন্তু এখন আর কোন চিন্তা নেই, কারন ফ্রিল্যান্সিং এ অধিকতর অভিজ্ঞতা সম্পন্ন “ইউনিভার্সেল কম্পিউটার ইন্সটিটিউট” নিয়ে আসলো এক অভিনব উপায় ।

Free Workshop
দেরি না করে আজই যোগাযোগ করুনঃ- “ইউনিভার্সেল কম্পিউটার ইন্সটিটিউট”
বাড়ী #২৮ (লিফট এর-৩), সোনারগাঁ জনপথ এভিনিউ, সেক্টর #১১, উত্তরা, ঢাকা।
ফোনঃ-০২-৮৯৯১৮৭৬
মোবাইলঃ-০১৮৫০-০৯৫-০৯৫
http://ucibd.com

Feb 09

ফ্রিতে নিন ইন্টারন্যাশনাল পেওনার ডেভিড মাষ্টার কার্ড, সাথে থাকছে ২৫ ডলার ব্যালেন্স

পেওনার মাষ্টার কার্ড কি?
পেওনার মাষ্টার কার্ড হচ্ছে ইউএস পেমেন্ট সার্ভিস ডিপার্টমেন্টের একটি ভার্চুয়াল ব্যাংক হিসাব এবং এটি ইউএস ডলার ধারন করে। ২০০৭ সাল থেকে বাংলাদেশসহ বিশ্বের ২০০টি দেশে এটি ব্যবহ্রত হচ্ছে। ইউএস পেমেন্ট সার্ভিস ডিপার্টমেন্ট তাদের ব্যবসা প্রসারের জন্য প্রতিটি ফ্রি পেওনার কার্ডের (Free Payoneer Card) সাথে ২৫ ডলার ফ্রি ব্যালেন্স দিচ্ছে, তবে এই অফার একটি নির্দিষ্ট সময়ের জন্য।

১৮ বছর বা তার বেশী বয়সী বৈধ যেকোন নাগরিক এই কার্ডটির জন্য আবেদন করতে পারেন। এই মাষ্টার কার্ডটি আপনি যে যে কাজে ব্যবহার করতে পারবেন???

  • অনলাইন শপিং।
    • অনলাইন বিল উত্তোলন ও প্রদান।
    • অনলাইনে অর্জিত টাকা উত্তোলন।
    • বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটে অর্জিত টাকা উত্তোলন।
    • অনলাইনে মিউজিক সিডি, ল্যাপটপ, সফটওয়্যার, জুয়েলারী, বই, বিভিন্ন গিফট, ডোমেইন স্পেসসহ আরো অন্যান্য অনলাইন শপিং এর কাজে ব্যবহার করতে পারবেন।
    • ফেসবুক, টুইটার, গুগুল প্লাস, গুগুল, ইয়াহু সহ অন্যন্য সকল সামাজিক যোগাযোগ সাইটে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচারের কাজে ব্যবহার করতে পারবেন।
    • ওডেক্স, ফ্রিল্যান্সার সহ অন্যান্য জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইটে টাকা উত্তোলন ও বিল প্রদানের জন্য ব্যবহার করতে পারবেন।

free master card

পেওনার মাষ্টার কার্ড দিয়ে বাংলাদেশে কিভাবে টাকা উত্তোলন করবেন?
বাংলাদেশের ডাচ-বাংলা ব্যাংক, স্ট্যান্ডার্ড-চার্টাড ব্যাংক ও জনতা ব্যাংক কিউ-ক্যাশ এটিএম বুথ থেকে অন্যান্য মাষ্টার কার্ডের মত টাকা উত্তোলন করতে পারবেন।

পেওনার মাষ্টার কার্ডের জন্য কিভাবে আবেদন করবেন?

Payoneer Master Card

ধাপ-১: সাইনআপ

সাইনআপ করার জন্য  http://goo.gl/aDpIQL লিংকটি ওপেন করে সাইনআপ বাটনের উপর মাউসের ডান বোতাম চেপে “ওপেন লিংক ইন নিউ উন্ডোতে ক্লিক করে যথাযথ তথ্য প্রদান করুন।

এরপর ধাপ-২ ও ধাপ-৩ এর তথ্যগুলো যথাযথ প্রদান করে চেকবক্স গুলোতে টিক মার্ক দিয়ে ওকে করুন।

রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ হলে ৪৮ ঘন্টার মধ্য জানিয়ে দিবে আপনাকে ওরা মাষ্টার কার্ড দিবে কিনা । যদি এ্যাপ্রোভ হয় তবে আমেরিকায় থাকলে দশ দিন ও আমেরিকার বাইরে ২৫ দিনের মধ্য পোষ্ট অফিসের মাধ্যমে পাঠিয়ে দিবে । আমি অবশ্য ২৫ দিনের মাথায় পেয়েছি । পোষ্টমাষ্টার কে বলে রাখলে ভাল হবে।

কার্ডটি হাতে পেলে Payoneer [http://goo.gl/aDpIQL] এ্যাকাউন্ট লগাঅন করুন এবার কার্ড এ্যাকটিভ ক্লীক করুন। কার্ডের সাথে কাগজে দিক নির্দেশনা দেয়া থাকবে কিভাবে চালু করতে হবে। তবু বলছি আগে কার্ড নাম্বার প্রবেশ করুন তারপর আপনার পছন্দ মত চার সংখ্যার পিন নাম্বার দিন এবার চালু বাটনে ক্লীক করলেই কার্ড চালু। পিন নাম্বার মনে রাখা জরুরী। এবার আপনার ড্যাশবোর্ডে চালু হয়েছে কিনা কনর্ফাম ম্যাসেজ আসবে ।এই কার্ড দিয়ে পূথিবীর যেকোন ডেভিড বুথ থেকে টাকা উঠানো যাবে।

তবে মনে রাখবেন, এই $২৫ বোনাস পেতে হলে আপনাকে পেওনিয়ার কার্ডটিতে $১০০ লোড করতে হবে। এই লোড আপনি যেকোনো সাইট যেগুলো পেওনিয়ারের সাথে লিঙ্ক আছে সেই সাইট থেকে করতে পারবেন, যেমন- ওডেস্ক, ইল্যান্স, ফ্রিল্যান্সার, ফাইভার, রবোফরেক্স ইত্যাদি। (এরকম আরও অনেক সাইট আছে)।

Feb 09

কীভাবে গুগলে কার্যকরভাবে সার্চ করবেন

ইন্টারনেট ব্যবহার করছেন কিন্তু গুগল মামাকে চিনেন না কিংবা সাইট কিংবা তথ্য পেতে গুগলের দারস্ত হতে হয়না এমন মানুষ খুজে পাওয়া কষ্টকর। অনেকেই গুগলের নাম জানেন, কাজও করেন কিন্তু এর সঠিক ব্যবহার না জানার কারনে প্রয়োজনীয় তথ্যটি খুজে পেতে অনেক কষ্টও করতে হয়। যেমন আউস্ত্রেলিয়ার কোনো client আপনাকে তার লোকাল টাইমে কাজ করতে বলছে, আপনার হয়তো এ মূহুর্তে অষ্ট্রেলিয়ার সময় জানা দরকার, Australia local time লিখে সার্চ দিচ্ছেন, হয়তো প্রয়োজনীয় তথ্য পেয়েও যাবেন। জানেন কি, আরো ছোট করে time Australia লিখে সার্চ দিলে আরো ভাল ফলাফল পাবেন!!! তাছাড়া সময়ও বাঁচবে।

শহরের বা স্থানের অবস্থানঃ 
ধরুন আপনি একটি শহরের নাম জানেন(Delaware) কিন্তু সেটা কোথায় অবস্থিত সেটা জানেন না। গুগলে গিয়ে লিখুন Delaware is located in (*), মানে শুন্যস্থানে ব্র্যাকেটের মাঝে ষ্টার দিয়ে দিন। নিজেই চেষ্টা করে দেখুন উত্তরটা কিভাবে আসে।

সাইটের টাইটেল অথবা সাইট টেক্সটে খোজাঃ
[intitle:সার্চ query] অথবা [intext:সার্চ query] এই পদ্ধতি ব্যবহার করলে আপনার কাংখিত শব্দটি ওয়েবসাইট টাইটেল অথবা সাইটের ভেতরের টেক্সট থেকে বের করে দেবে। যেমনঃ intitle:free lynda tutorial লিখে সার্চ দিলে, যেসব ওয়েব সাইটের টাইটেলে free lynda tutorial কথাটি আছে, সেসব সাইটকে রেজাল্টে দেখাবে। অন্যদিকে, intext: lynda tutorial লিখে সার্চ করলে, যেসব ওয়েব সাইটের ভেতরের টেক্সটে (টাইটেলে নয়) lynda tutorial কথাটি আছে, সেসব সাইটকে রেজাল্টে দেখাবে।

কোন নির্দিষ্ট সাইটের লিঙ্ক কোন কোন সাইটে ব্যবহার করা হয়েছে জানা দরকার?
[link:url] এই সিনট্যাক্সের মাধ্যমে কাজটি করতে পারবেন। শুধু url এর জায়গায় আপনার কাংখিত সাইটের url টি দিয়ে সার্চ দিন। যেমনঃ link:facebook.com লিখে সার্চ করলে যে সমস্ত সাইটে www.facebook.com এর লিঙ্কটি ব্যবহার করা হয়েছে সেটা রেজাল্ট হিসেবে দেখাবে।

আপনার পছন্দের সাইটের মত আর কি কি সাইট আছে জানা দরকার?
তাহলে পরিচিত সাইটটির আগে লিখুন related: যেমনঃ related:prothom-alo.com লিখে সার্চ দিলে গুগল বাংলাদেশের অন্যান্য অনলাইন নিউজপেপার সাইটের সার্চ রেজাল্ট দেবে।

কোন নির্দিষ্ট শব্দের সমার্থক শব্দ দরকার?
গুগলে নির্দিষ্ট শব্দের আগে (~) টিলড চিহ্নটি বসিয়ে সার্চ দিলে সমার্থক শব্দ পেয়ে যাবেন। যেমনঃ ~gorgeous লিখে সার্চ দিয়ে দেখুন তো, কতগুলো সিনোনিম খুজে পাওয়া যায়। ফিচারটির নাম সিনোনিম সার্চ।

কোন কিছুর সংজ্ঞা পেতে:
আপনি যদি কোন শব্দের সংজ্ঞা পেতে চান তবে কোলন দিয়ে লিখুন। উদাহরণ: define:algebra

সুনির্দিষ্ট ফাইল টাইপ:
ফাইলের ধরন সুনির্দিষ্ট করে দেওয়া সম্ভব গুগল সার্চে। যেমন: filetype:pdf ফলাফলে সব পিডিএফ ফাইল দেখা যাবে। একইভাবে .ppt (পাওয়ার পয়েন্ট ফাইল), .doc (মাইক্রোসফট ওয়ার্ড ফাইল), .swf (ফ্ল্যাশ প্লেয়ার ফাইল) সহ আরো অনেক ধরনের ফাইলের ধরন নির্দিষ্ট করে দেওয়া সম্ভব।

পাইরেটেড ডাওনলোডঃ
প্রয়োজনীয় বই বা টিউটোরিয়ালের ফ্রি ডাওনলোড লিঙ্ক পাচ্ছেন না? কোন সমস্যা নেই। সেই বই বা টিউটোরিয়ালের নামের শেষে একটা স্পেস দিয়ে warez লিখে সার্চ দিন, দেখুন কত কত পাইরেটেড ফ্রি ডাওনলোডের লিঙ্ক চলে আসছে।

আবহাওয়া সার্চঃ
ঠিক টাইম সার্চের মতই পৃথিবীর বিভিন্ন জায়গার আবহাওয়া পূর্বাভাস জানতে গুগল সার্চ ব্যবহার করুন। লিখুন weather:[place/city] অথবা weather [place/city]। যেমনঃ লিখুন ও সার্চ করুন weather:Dhaka অথবা weather:Geneva। এখানে শহর বা জায়গাটি আন্তর্জাতিকভাবে প্রসিদ্ধ হতে হয়।

**এসইওর কাজে নির্দিষ্ট কীওয়ার্ড ব্যবহারকারীদের লিস্ট বের করে কম্পিটিশনের অবস্থা বুঝে তারপর SEO পরিকল্পনা করা হয়। হুবহু সেই কীওয়ার্ড ব্যবহার করেছে, এরকম ওয়েবসাইট খুজে বের করতে গুগলই যথেষ্ঠ, অন্য কোন টুলস ব্যবহার করার প্রয়োজন নাই। কীওয়ার্ডটির দু’পাশে কোটেশন মার্ক ব্যবহার করুন। যেমনঃ “seo course in Bangladesh” দিয়ে গুগলে সার্চ করলে এই কীওয়ার্ড যেই যেই ওয়েবসাইট হুবহু ব্যবহার করেছে, গুগল তাদের লিস্ট দেখাবে ।

**শুধুমাত্র কোন নির্দিষ্ট একটি ওয়েবসাইট হতে নির্দিষ্ট কীওয়ার্ডের সকল পোস্ট খুজে বের করার প্রয়োজন হয় অনেক সময়। কাজটি খুজে বের করার জন্য গুগল আপনাকে সহযোগিতা করবে। গুগলে গিয়ে সার্চে কীওয়ার্ডটি লিখুন, তারপর একটি স্পেস নিন। তারপর site:domain name লিখে সার্চ করুন।যেমনঃ seo site:lynda.com এটা লিখে সার্চ করুন।

** Google Language Tools (https://translate.google.com) এর সাহায্যে যেকোন ভাষার লেখাকে অন্য যেকোন ভাষাতে পরিবর্তন করে দেখার জন্য গুগলের বিকল্প কোথাও নাই। translate.google.com এ গিয়ে বামের খালি ঘরে মূল লেখাটি পোস্ট করুন। তারপর যে ভাষাতে ট্রান্সলেট করতে চান, সেটি সিলেক্ট করে Translat সিলেক্ট করুন।

** কোন ফোন নাম্বার জানা থাকলে তার মালিকের নাম খুজে বের করার ক্ষেত্রে গুগল
কোন ফোন নাম্বার এবং তার আগে শুধুমাত্র এরিয়া কোড যোগ করে গুগলে সার্চ করুন। সেই নাম্বারের মালিকের নাম ঠিকানা পাবেন । (সবসময়ই না পাওয়া জেতে পারে)

** আপনি যদি মিরপুরে অবস্থিত সকল রেস্টুরেন্ট খুজে বের করতে চান। প্রথমে এই লিংকটিতে যেতে হবে। https://plus.google.com/local। এবার সার্চের ঘরে restaurant এবং ঠিক পাশেই লোকেশন লেখার জায়গা রয়েছে। সেখানে লিখুনঃ Mirpur, Dhaka, Bangladesh লিখে সার্চ করুন। মিরপুরে অবস্থিত সকল রেস্টুরেন্টগুলোর তথ্য খুজে পেয়ে যাবেন।

** উচ্চতা, ওজন এবং আয়তন ইত্যাদি রাশির এককের রূপান্তর করতে গুগল ব্যবহার করতে পারেন। সার্চ বক্সে যেরকম পরিবর্তন করতে চান সেটি লিখুন।। যেমনঃ kg in pound, inch in km

** প্রায়ই সময়ই ডলার রেট জানার জন্য অন্যের কাছ হতে সাহায্য নিতে হয়। এখন থেকে এ কাজটির জন্য গুগলকে ডিস্টার্ব করবেন। সার্চ বক্সে প্রয়োজনীয় মুদ্রা লিখে সার্চ দিন। ফরমেট টি হবেঃ USD in BDT

** হিসেব নিকেশ সহ যা যা কাজ করতে ক্যালকুলেটর প্রয়োজন হয় আপনার, সেই কাজগুলো এখন থেকে গুগলের সাহায্য নিয়েই করতে পারবেন। কাজটি অনেক সহজও। গুগলের সার্চে একটি হিসাব টাইপ (200 + 500 =) করুন, গুগল ক্যালকুলের হাজির হবে।

**যেকোন ফ্লাইটের বর্তমান অবস্থা জানতে গুগলই যথেষ্ট এবং বিভিন্ন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো মালপত্রে অবস্থান সম্পর্কেও জানতে চাইলে গুগল। সার্চের বক্সে প্লেন এবং তার ফ্লাইটের নাম্বার প্রবেশ করিয়ে এর বর্তমান অবস্থান এবং পৌছানোর সময় সম্পর্কে জানা যায়। আর কুরিয়ার সার্ভিসের ক্ষেত্রে UPS, FedEx অথবা USPS এবং সাথে এর ট্রাকিং নাম্বারটি লিখে সার্চ দিন। পেয়ে যাবেন তথ্য। ফরমেটটি হবেঃ fly dubai 456

Feb 09

FREELANCE OUTSOURCING

A young man after receiving his education has to move from door to door for a job. But jobs are never easily available. A fortunate one may get a job. In most cases the jobs are odd. Now the time has altered its own course. Now a day the young educated persons need not waste their time in searching of jobs. In fact internet freelancing outsourcing is giving them a golden opportunity of self employment like online jobs.

FREELANCE OUTSOURCING

FREELANCE OUTSOURCING

But freelancing outsourcing is not yet very much familiar to the mass people of our country. That’s why we are not able to enter the vast market of freelance outsourcing like India, Pakistan, Indonesia, China, Philippines, Russia, Ukraine, Brazil and many other countries. So I want to explain this topic in details.

WHAT IS OUTSOURCING?

Outsourcing is a Job which is done by another organization not by own. It may be at home or from abroad. The main reason of outsourcing is to minimize the production cost. Mostly the rich countries like America and Europe are doing this to get quality productions at low cost in due time. Mainly IT based jobs like Data Processing, Programming, Graphics Designing, Multimedia, Virtual Assistant and many more are being outsourced from various countries.

WHAT IS FREELANCING?

Freelancing is a job which is done by a freelancer. A freelancer is a person who is not assigned with a company or an organization for a long time. He has total freedom to choice a job as well as time schedule also. A freelancer does not abide by 9 AM – 5 PM office time schedule. Now it is more flexible due to wireless internet connection. If you have a laptop with wireless internet connection you can do any kinds of freelancing job from any where.

FREELANCER MARKETPLACE

There are many popular web sites which create opportunities of outsourcing. These are called “Freelancer Marketplace”. There are two types of users in freelance marketplace. One called “Buyer” or “Client” who offers a job. And other called “Freelancer” or “Provider” or “Contractor” who does the job.

HOW IT WORKS?

There are too many freelancers apply for one job which called “Bid”. Freelancers have to mention their price rate and time frame for a job in the bidding process. “Buyer” can select any one among them.

But generally a “Buyer” selects a “Provider” on the basis of his experiences, price rate, time schedule and cover letter (job application). After this selection process “Buyer” deposits whole amount of money of said project on an account named “Escrow” (not in every marketplace) which gives a security for the providers.

After finishing a job “Provider” submits the job on the marketplace for the Buyer’s check. If everything is all right “Buyer” receives the work and marketplace authority makes a payment for “Provider” from “Escrow”. Marketplace site receives a service charge (10% – 15%) from Provider’s income and then they send money to the “Provider” in various processes. That’s the story about Freelancing Outsourcing.

Most Popular Freelance Outsourcing Marketplace sites :

  • www.oDesk.com
  • www.freelancer.com
  • www.getacoder.com
  • www.scriptlance.com
  • www.elance.com
  • www.rentacoder.com